Ads1

ইউটিউব দেখে বোমা তৈরি করতে গিয়ে আহত তিন শিশু

ইউটিউব দেখে বোমা তৈরি করতে গিয়ে আহত তিন শিশু,

সুনামগঞ্জ সংবাদদাতা:: 

দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামে ইউটিউবে ভিডিও দেখে ‘বোমা’ তৈরি করতে গিয়ে তিন শিশু আহত হয়েছে। বেলা ১১ টার দিকে গ্রামের সুরমা নদীর পাড়ে এ ঘটনা ঘটেছে।

আহতরা হলো- কাঞ্চনপুর গ্রামের আব্দুল আজিজের মেয়ে সাইদা বেগম (৯), সাইমা বেগম (৭) ও গৌছ আলীর মেয়ে নুহা বেগম (৭)। আহত তিন শিশুকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে যানাযায়, দুপুরে কাঞ্চনপুর গ্রামের কর্ণাল মিয়ার ছেলে আরিফ আহমদ (১২) সুরমা নদীর তীরে বসে মোবাইলে ইউটিউব দেখে বিস্ফোরক জাতীয় জিনিস (বোমা) তৈরির চেষ্টা করছিল। প্রতিবেশী অপর তিন শিশু সাইমা, সাইদা ও নুহা তা দেখছিল। আরিফ বিস্ফোরণ ঘটাতে প্লাস্টিকের বোতলের ভেতর দাহ্য পদার্থ মেশায়। সেটি তাৎক্ষণিক বিস্ফোরিত হলে সাইদা, সাইমা ও নুহা জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে।

স্বজনরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ওই তিন শিশু চোখে আঘাতপ্রাপ্ত হয়েছে বলে জানান চিকিৎসকরা। তাদের মধ্যে সাইদা ও সাইমার অবস্থা গুরুতর।

আহত সাইদা ও সাইমার বাবা আব্দুল আজিজ বলেন, কর্ণাল মিয়ার ছেলে আরিফ ঘর থেকে বোমা তৈরির জিনিসপত্র নিয়ে এসে বোমা তৈরির চেষ্টা করছিল। এ সময় কৌতুহলবশত আমার দুই শিশুকন্যা ও অপর এক শিশু সেটি দেখতে যায়। তখন হঠাৎ বিস্ফোরণ ঘটলে তারা গুরুতর আহত হয়।

দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবদুলাল ধর, জানান অনলাইনে ভিডিও দেখে বোমা তৈরির সময় তিন শিশু আহত হওয়ার খবর পাওয়া গেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে আলামত জব্দ করেছে।

জাফলং নিউজ/ডেস্ক