Ads1

সিলেটে 'রাত মজুর'দের ইফতার মাহফিল

সিলেটে 'রাত মজুর'দের ইফতার মাহফিল

কামরান আহমদ, সিলেট :: 

দেশে যখন করোনা মহামারী দেখা দেয় তখন চাকরী হারিয়ে বেকার সহস্রাধিক মানুষ। এসময় বৈদেশিক মুদ্রা উপার্জন করে দেশের অর্থনীতিকে সচল করে রেখেছেন এদেশের ফ্রিলান্সাররা। সিলেটে ফ্রিলান্সার সিলেট গ্রুপের আয়োজনে এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। 

শুক্রবার (১৪ এপ্রিল) সিলেট শহরের ডিভাইন রেস্টুরেন্টের এই ইফতার মাহফিলে প্রায় অর্ধশত ফ্রিলান্সারের সমাগম হয়। 

সিলেটে 'রাত মজুর'দের ইফতার মাহফিল

জানা যায়, করোনা মাহারীর সময় যখন দেশের চাকরির বাজারে ধ্বস নামে তখন একটি কম্পিউটার সাথে ইন্টারনেট সংযোগ দিয়ে রাতের পর রাত জেগে নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন রেমিট্যান্স যোদ্ধা ফ্রিলান্সাররা। ঘরে বসেই বৈদেশিক মুদ্রা উপার্জন করে সচল করে রেখেছেন দেশের অর্থনীতি। 

ফ্রিলান্সাররা সাধারণত রাতে কাজ করেন। কারণ, বাংলাদেশের যখন রাত বহির্বিশ্বে তখন দিন। তাই রাত জেগেই কাজ করতে হয় ফ্রিলান্সারদের। রাত জেগে কাজ করার কারণে ফ্রিলান্সারদেরকে 'রাত মজুর' বলে সম্বোধন করা হয়। 

ফ্রিলান্সার তোফায়েল আহমদ বলেন, আলহামদুলিল্লাহ সকলের সহযোগীতায় ও আন্তরিকতায় আমরা ইফতার মাহফিল সম্পন্ন করেছি। ইনশাআল্লাহ আগামীতে আমরা আরো বড় মিটআপ করব। যাতে এই সেক্টরের নতুনরা সঠিক গাইড লাইন পেয়ে এগিয়ে যেতে পারে। 

সিলেটে 'রাত মজুর'দের ইফতার মাহফিল

ফ্রিলান্সার সিলেট গ্রুপের প্রতিষ্ঠাতা এডমিন সুলেমান আহমদ বলেন, আমরা সিলেট বিভাগের ফ্রিলান্সাররা একত্রিত হয়ে 'ফ্রিলান্সার সিলেট' নামে একটি গ্রুপ তৈরি করি। আমরা সকল ফ্রিলান্সাররা মিলে এই গ্রুপের মাধ্যমে অসহায়ের পাশে দাঁড়িয়েছি এবং তা চলমান রয়েছে।

জাফলং নিউজ/ডেস্ক/কামরান