Ads1

কুলাউড়ায় স্বাধীনতার ৫০ বছর পর দৃষ্টিনন্দন স্মৃতিসৌধ নির্মাণের উদ্যোগ!

কুলাউড়ায় স্বাধীনতার ৫০ বছর পর দৃষ্টিনন্দন স্মৃতিসৌধ নির্মাণের উদ্যোগ!


নিউজ ডেস্ক:: মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার রবিরবাজারে ৩৪ লক্ষ টাকা ব্যয়ে হচ্ছে স্মৃতিসৌধ  দৃষ্টিনন্দন স্মৃতিসৌধ নির্মাণের উদ্দ্যেগ গ্রহন করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের রবিরবাজারে জেলা পরিষদের জায়গায় এলজিইডির অর্থায়নে ‘পদ্মদিঘীরপাড় মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ’ নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্টিত হয়েছে।

অনুষ্ঠানে মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান বলেন, স্বাধীনতার ৫০ বছর পর রবিরবাজারে জেলা পরিষদের জায়গায় দৃষ্টিনন্দন স্মৃতিসৌধ নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। শহীদ মিনারের উন্নয়নসহ বাজারের পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করে স্মৃতিসৌধ ও শহীদ মিনারের পবিত্রতা রক্ষার আহবান জানান। 

ইউএনও ফরহাদ চৌধুরী জানান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বিভাগ (এলজিইডি) এর সিএইচএসএমএমপি প্রকল্পের আওতায় প্রায় ৩৪ লক্ষ টাকা ব্যয়ে মৌলভীবাজারের মেসার্স জেরিন এন্টারপ্রাইজ রবিরবাজার এলাকায় জেলা পরিষদের জায়গায় পদ্মদিঘীরপাড় স্মৃতিসৌধ নির্মাণ কাজের দায়িত্ব পেয়েছে।


উল্লেখ্য, মুক্তিযুদ্ধকালীন সময়ে পাক সেনারা পৃথিমপাশা আলী আমজদ উচ্চ বিদ্যালয়ের চৌমুহনী পয়েন্টে অবস্থিত বধ্যভূমিতে ১৯৭১ সালে যুদ্ধের সময় পৃথিমপাশার অক্ষয় দেব ও কৃতিময় দেব নামে দুজন মুক্তিযোদ্ধাসহ আরও নাম না জানা অনেককে হত্যা করে গণকবর দেয়া হয়েছে। এটি সংরক্ষণের জন্য কয়েকবার আন্দোলন করলেও তা সংরক্ষিত না থাকায় জায়গাটি ছিল অবৈধ দখলদারদের নিয়ন্ত্রণে। অবশেষে জমিসহ অন্যান্য জটিলতা কাটিয়ে প্রকল্পটি সকল বাধা বিপত্তি কাটিয়ে আলোর মুখ দেখেছে। 

জাফলং নিউজ/ডেস্ক