Ads1

রক্তযোদ্ধা সামাজিক সংগঠন এর ১ম বর্ষপূর্তি উপলক্ষে সেচ্ছায় রক্তদান কমর্সূচী।

রক্তযোদ্ধা সামাজিক সংগঠন এর ১ম বর্ষপূর্তি উপলক্ষে সেচ্ছায় রক্তদান কমর্সূচী।


জৈন্তাপুর প্রতিনিধি::

আজ (২৭ ফেব্রুয়ারি ২০২০) রক্তযোদ্ধা সামাজিক সংগঠন জৈন্তাপুর সিলেটের ১ম বর্ষপূর্তি অনুষ্ঠিত হয়েছে। 

১ম বর্ষপূর্তি উপলক্ষে ২নং জৈন্তাপুর উপজেলার ৪নং বাংলা বাজারের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান গাড়িতে করে রক্তদান কমর্সূচী পালিত হয়েছে। 

রক্তদান কমর্সূচী শুরু হয় আজ সকাল ১০ টায় জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমেদ উপস্থিতিতে কেক কাটার মাধ্যেমে কার্যকর্ম শুরু করে। এসময় আনুষ্ঠানে উপস্থিত ছিলেন ২ নং জৈন্তাপুরের নব নির্বাচিত চেয়ারম্যান ফখরুল ইসলাম।  এবং সিলেট মুজিব জাহান রেড ক্রিসেন্ট রক্ত কেন্দ্রের ইনচার্জ ডাঃ আবু সালেহ খান নিজে উপস্থিত থেকে সম্পূর্ণ অনুষ্ঠানের দিক নির্দেশনা দেন। উপস্থিত সকল আতিথিগন গন মাধ্যমে রক্তযোদ্ধা সমাজিক সংগঠন এর কার্যক্রমের প্রসংশা করেন।

গত ১টি বছরে তাদের কার্যকর্ম এবং অর্জন এক নজরে দেখে নেয়া যাক:

এ পর্যন্ত সম্পুর্ণ বিনাখরচে ১৮৩ ব্যাগ রক্ত দান করতে সক্ষম হয়েছেন। এবং  এ সংগঠন রাংপানি ক্যাপ্টেন রশিদ স্কুল এন্ড কলেজের ৯০০+ ছাত্র ছাত্রী দের বিনামূল্যে ব্লাড গ্রুপ সনাক্ত করেছেন। এছাড়াও ৩০০+ কোভিড-১৯ এর ভ্যাক্সিন নিবন্ধন সম্পুর্ন বিনামূল্যে প্রিন্ট সহ  প্রদান করা, ২ জন ক্যান্সার এবং হার্ট এর রোগী দের ২৪০০০ টাকা সহায়তা প্রদান, দুস্থ ব্যাক্তি দের  ২০২১ এর ঈদুল ফিতরে ৫০০০ টাকার খাদ্য সহায়তা প্রদান, দুই জন দরিদ্র শিক্ষার্থীর শিক্ষা খরচ বহন, কতিপয় অসাধু ব্যবসায়ী (রক্ত নিয়ে ব্যবসা) কে প্রতিরোধ করতে কাজ করে আসছে।


সংগঠনের আর্থিক উৎস বলতে সদস্য গনের স্বেচ্ছায় দানকৃত অর্থ থেকে প্রাপ্ত।