Ads1

এমপিআইয়ে ক্রিকেটের ফাইনালে মুখোমুখি হবে ফুড-কম্পিউটার

এমপিআইয়ে ক্রিকেটের ফাইনালে মুখোমুখি হবে ফুড-কম্পিউটার


কামরান আহমদ, এমপিআই :: 

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটে ছাত্রদের অন্ত:বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতা শুরু হয়েছে। 

সোমবার (১৩ ডিসেম্বর) সকাল ১০ টায় এ খেলার উদ্ভোধন করেন অত্র ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও প্রধান অতিথি প্রকৌশলী মোঃ মিজানুর রহমান। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একাডেমিক ইনচার্জ প্রকৌশলী জহিরুল ইসলাম, বিভাগীয় প্রধান (ফুড) খাদেমুল বাশার।  

এছাড়াও উপস্থিত ছিলেন, ফুড বিভাগের ইন্সট্রাক্টর উম্মে শারা-পুষন, জুনিয়র ইন্সট্রাক্টর মহসিন আলম। কম্পিউটার বিভাগের জুনিয়র ইন্সট্রাক্টর অনিক চক্রবর্তী। 

সকাল সাড়ে ১০ টা থেকে শুরু হওয়া এই খেলায় অংশগ্রহণ করেছে ফুড টেকনোলজি, কম্পিউটার টেকনোলজি, ইলেকট্রনিক্স টেকনোলজি এবং  আরএসি  টেকনোলজি। খেলার যাবতীয় কার্যকলাপ পরিচালনা করেছেন অত্র ইনস্টিটিউটের ফিজিক্যাল এডুকেশন ইনস্ট্রাক্টর মোঃ নাসির উদ্দীন। তাছাড়া অত্র ইনস্টিটিউটের রোভার স্কাউটের একটি দায়িত্বশীল টিম সহযোগিতায় তৎপর ছিলো। 

দিনব্যাপী এই ক্রিকেট টুর্নামেন্ট প্রতিটি ম্যাচ ৮ ওভার করে সম্পন্ন হয়েছে। উক্ত প্রতিযোগিতায় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ফুড বিভাগ বনাম কম্পিউটার বিভাগ ১৬ ডিসেম্বর সকাল ৯ টায় ফাইনাল প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। উভয় দলই গ্রুপ পর্বের তিনটি ম্যাচের মধ্যে দুইটি ম্যাচে জয় লাভ করে ফাইনাল নিশ্চিত করে। 

খেলা উদ্ভোধনকালে ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রকৌশলী মোঃ মিজানুর রহমান বলেন, 'শীতকালীন সময় বিভিন্ন মহড়া হয়ে থাকে, এসব মহড়ার কারন হলো শীতের সময় শরীর জমে যায়, শরীরকে চাঙ্গা করার জন্যই মহড়া করা হয়।  আমাদের অন্তঃবিভাগীয় খেলাও সেটারই একটা অংশ৷ পড়াশোনার পাশাপাশি মন মানসিকতা ভালো রাখার জন্যে খেলা খুবই প্রয়োজন। হার-জয় বড় বিষয় নয়, খেলার আনন্দটা ভাগাভাগি করে নেওয়াটাই বড় বিষয়।  

এসময় সকল টেকনোলজির শিক্ষক, শিক্ষার্থীরা ও কর্মকর্তা-কর্মচারীরা উক্ত খেলা উপভোগ করেন। 


জাফলং নিউজ/ডেস্ক