Ads1

প্রধানমন্ত্রীর দেওয়া ল্যাপটপ পেলেন কুলাউড়ার সাইফুল


প্রধানমন্ত্রীর দেওয়া ল্যাপটপ পেলেন কুলাউড়ার সাইফুল


মৌলভীবাজার প্রতিনিধি::

শেখ রাসেল দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ল্যাপটপ উপহার পেয়েছেন কুলাউড়ার ছেলে সাইফুল আলম। তিনি আসন্ন ৫নং ব্রাহ্মনবাজার ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী উত্তর হিংগাজিয়া গ্রামের সাইস্তা মিয়ার ছেলে। এছাড়াও তিনি ইভোম্যাক্স আইটি নামক একটি আইটি এজেন্সির সহ-প্রতিষ্ঠাতা।



বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় জেলায় এলইডিপির লট-১১ এর ২২তম ব্যাচে ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণ নিয়ে ফ্রিলান্সিং করে সর্বোচ্চ উপার্জনকারী ফ্রীল্যান্সার হিসেবে তাকে এ উপহার দেওয়া হয় । সাইফুল করোনাকালীন সময়ে মাত্র ১ বছরেই ফ্রিলান্সিং করে ৬ হাজার ডলার বা ৫ লক্ষাধিক টাকা আয় করেন।

জানাযায়, আইসিটি মন্ত্রনালয় কর্তৃক লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রজেক্ট (এলইডিপি) প্রজেক্টের ৬ মাস মেয়াদী ডিজিটাল মার্কেটিং কোর্সে প্রশিক্ষণ নিয়ে বিভিন্ন মার্কেটপ্লেস থেকে সর্বোচ্চ ডলার ইনকাম করায় সাইফুল আলমসহ জেলার মোট ১৪ জনকে মাননীয় প্রধানমন্ত্রীর এই ল্যাপটপ উপহার দেয়া হয়। 

শুক্রবার সাইফুল আলমের সাথে প্রতিবেদকের কথা হলে তিনি জানান, ডিজিটাল মার্কেটিং শিখার আমার খুব আগ্রহ ছিল। করোনা মহামারীর কঠিন মূহুর্তে আইসিটি বিভাগের অধিনে বিনামূল্যে ডিজিটাল মার্কেটিং শিখার সুযোগ পেলাম। কোর্স চলাকালীন শেষের দিকে এক ভার্চুয়াল মিটিংয়ে কথা হয় আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পুলক স্যারের সাথে। তিনি আমাদের সবাইকে উদ্যোক্তা হওয়ার জন্য উৎসাহিত করেন। উনার পরামর্শ ও উৎসাহ পেয়ে আমি, কামরান, মুজিবুল, সায়েমসহ আমরা কয়েকজন প্রশিক্ষণার্থী মিলে যাত্রা শুরু করি ইভোম্যাক্স আইটি নামের একটি আইটি এজেন্সির। কয়দিন আগে আমাদের এই এজেন্সির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। 

এলইডিপির ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর শাহ ফাহিম বলেন, কোর্স শুরু হওয়ার পর থেকেই সাইফুল, কামরান, মুজিবুল ওরা খুব এক্টিভ ছিলো ক্লাসে। আমার ধারণা ছিলো তারা কিছু একটা করতে পারবে। কোর্স শেষে তারা একটি আইটি এজেন্সি প্রতিষ্ঠা করেছে। রেমিট্যান্স যোদ্ধা হয়ে দেশের অর্থনীতিতে তারা গুরুত্বপূর্ণ অবদান রাখছে। করোনাকালীন সময়ে তাদের এমন সফলতা নিশ্চয়ই প্রসংশনীয়। সাইফুল ও ইভোম্যাক্স আইটির জন্য শুভ কামনা। 


জাফলং নিউজ/ডেস্ক/কামরান