Ads1

কুমিল্লায় বিভাগ হবে ভিন্ন নামে: প্রধানমন্ত্রী

অন্য ধর্মকে হেয় করতে গিয়ে পবিত্র কুরআন শরীফ কে অবমাননা করা হয়েছে বলে মন্তব্য করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাননীয় প্রধানমন্ত্রী সম্প্রীতির বার্তা ছড়িয়ে দিয়ে প্রতিটি এলাকায় সম্প্রীতি সমাবেশ করতে দলীয় কর্মীদের প্রতি নির্দেশ দিয়েছেন। কুমিল্লা জেলা আওয়ামী লীগ কার্যালয়ের  উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন কথা বলেন  তিনি। প্রধানমন্ত্রী আরও   বলেন  কুমিল্লা নয় মেঘনা নামেই গঠন করা হবে নতুন বিভাগ। 

সকালে উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানের শুরুতেই উঠে আসে সাম্প্রতিক সময়ে কুমিল্লায় সাম্প্রদায়িক সহিংসতার কথা।  স্থানীয় সংসদ সদস্য বলেন, দ্রুততম সময়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে।

পরে প্রধানমন্ত্রী বলেন, মানব ধর্মকে সম্মান করা ইসলামের প্রকৃত শিক্ষা। কুমিল্লার ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করেন তিনি। প্রধানমন্ত্রী  শেখ হাসিনা বলেন, অন্যের ধর্মকে হেয় করতে গিয়ে পবিত্র কোরআন শরীফ কে অবমাননা করা হয়েছে আওয়ামী লীগ ধর্ম অবমাননাকারীদের বিচার করবে। সাম্প্রদায়িক সহিংসতায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে আওয়ামী লীগ থাকবে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

অপরদিকে প্রধানমন্ত্রীর বক্তব্যে উঠে আসে, প্রস্তাবিত নতুন দুই বিভাগের নামকরণের বিষয়টি । এ  সময় কুমিল্লার সংসদ সদস্য আ ক ম বাহার উদ্দিন বাহার প্রধানমন্ত্রীকে কুমিল্লা নামে বিভাগ করার জন্য অনুরোধ করেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই কুমিল্লা নামের সাথে মোস্তাকের নাম জড়িত। তাই কুমিল্লা নামে আমি কোন বিভাগ দিবোনা। কুমিল্লা  নামের  কথা মনে হলেই মোশতাকের  নাম মনে ওঠে। তাই আমি এই "কু"  নাম দেবো না। এছাড়া অন্যান্য জেলা চাইবে তাদের নামে বিভাগ হোক।

এ প্রসঙ্গে জনাব বাহার উদ্দিন প্রধানমন্ত্রীকে বলেন,আপনি চাইলে সবই হবে, আপনি চাইলে হবে না বাংলাদেশে এমন কোন ঘটনা নাই।

এর প্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী তার বক্তব্যে  বলেন,  ব্রাহ্মণ-বাড়িয়া চাচ্ছে, ব্রাহ্মণ-বাড়িয়া নামে বিভাগ হোক, ফেনী চাইবে, ফেনী নামে বিভাগ হোক,  চাঁদপুর অনেক সুন্দর নাম  চাঁদপুরবাসী চাইবে, চাঁদপুরের নামে বিভাগ হোক। এ ছাড়া ফরিদপুর নামেও বিভাগ দিচ্ছিনা।  ফরিদপুর বিভাগ হবে পদ্মা নামে।

দেশে পদ্মা ও মেঘনা নামে দুটি বিভাগ হবে ফরিদপুর বিভাগ হবে পদ্মার নামে আর কুমিল্লা  হবে মেঘনা  নামে। "পদ্মা মেঘনা  যমুনা  তোমার আমার ঠিকানা "।


জাফলং নিউজ/ডেস্ক/এস/সরকার