Ads1

"রক্ত যোদ্ধা" সামাজিক সংগঠনের উদ্যোগে স্বেচ্ছায় রক্ত দান


৩০শে মে রবিবার সিলেটের জৈন্তাপুর উপজেলার “রাংপানি ক্যাপ্টেন রশিদ স্কুল এন্ড কলেজে” স্থানীয় রক্ত দানকারী সংগঠন ‘’রক্ত যোদ্ধা সামাজিক সংগঠন” এর উদ্যোগে মুজিব জাহান রেড ক্রিসেন্ট সোসাইটির তত্তাবধানে কলেজ প্রাঙ্গনে এই স্বেচ্ছা রক্ত দান কর্মসূচী সম্পন্য করা হয়। সকাল ১০ টায় মুজিব জাহান রেড ক্রিসেন্ট সোসাইটির একটি বিশেষায়িত বাস কলেজ প্রাঙ্গনে আসে, বেলা ১১ টায় স্থানীয় গ্রীন লাইফ স্বেচ্ছা সেবক সংগঠনের দায়ীত্বশীল শাহিনুর রহমানের রক্ত দানের মাধ্যমে রক্ত দান উদ্বোধন করা হয়। কোন প্রকার কোলাহল ছাড়াই অত্যন্ত শান্ত পরিবেশে সারা দিন রক্ত দান কার্যক্রম চলে।

রক্ত দানে উৎসাহ দিতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল আহমদ ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও তামাবিল চুনাপাথর আমদানি কারক গ্রুপের সভাপতি এম, লিয়াকত আলী রক্তদান কার্যক্রম পরিদর্শন করেন, সেই সাথে ২নং জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং অত্র কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি এখলাছুর রহমান সার্বক্ষণিক সহযোগিতা করেন। পুরো রক্ত দান কার্যক্রম জুড়ে স্থানীয় সমাজ সেবক ব্যক্তি বর্গ সহযোগিতার হাত বাড়িয়েছিলেন, যাদের মধ্যে  সৈয়দ আঃনূর, শফিকুল ইসলাম (বি,এস,এস), আবু সুফিয়ান বিলাল (এম,এ), সাইফুল ইসলাম বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

মুজিব জাহান রেড ক্রিসেন্ট সোসাইটির ইনচার্জ ডাঃ মোঃ আবু সালেহ নিজে উপস্থিত হয়ে উক্ত কার্যক্রম পরিচালনা করেন। একটি ইউনিয়ন পর্যায়ে বিপুল সাড়া পেয়ে ডাঃ মোঃ আবু সালেহ সন্তোষ প্রকাশ করেন।

আমাদের সাথে আলাপ চারিতায় রক্ত যোদ্ধা সংগঠনের উদ্যক্তা প্রিতম জানায় ২০১৭ সাল থেকে সে বিচ্ছিন্ন ভাবে মানুষের বিপদে রক্ত জোগাড় করে আসছে, সংগঠনের উদ্যক্তা সাইদুল ইসলাম সাজু বলেন প্রিতম এবং আরো কয়েক জন উদ্যামি ছেলেদের রক্ত দান করতে দেখে তিনি একটি সংগঠনের প্রয়োজন অনুভব করেন এবং সে প্রেক্ষিতে চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি অনানুষ্ঠানিক ভাবে এই সংগঠনের যাত্রা শুরু হয়। বিগত ৩ মাসে এই সংগঠনের সদস্যরা ৩০ ব্যাগ রক্ত দান করেছে।

সকাল ১১ টা থেকে বিকাল সাড়ে ৫ টা পর্যন্ত নিরবিচ্ছিন্ন ভাবে ১০০ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়, সকাল থেকে বিকাল পর্যন্ত রক্ত দান কার্যক্রম নিরবিচ্ছিন্ন রাখতে সংগঠনের সদস্যরা স্বেচ্ছা সেবকের কাজ অত্যন্ত সুন্দর ভাবে পালন করেন। যাদের অক্লান্ত পরিশ্রমে রক্ত যোদ্ধার ২ দিনের কর্ম সূচী সুষ্ঠু ভাবে পালন হয়েছে তারা হলেন- সাইদুল ইসলাম সাজু, প্রিতম দেব নাথ, কামরুল হাসান, আক্তার হোসেন আকাশ, ওমর ফারুক, আজাদ রহমান হাসেম, সৈয়দ আব্দুল মুকিদ, মনির হোসেন, আব্দুল কুদ্দছ, সারওয়ার হোসেন সবুজ, মেহেদী হুসাইন মাসুদ, ইকরাম, মেহেদী হাসান জুয়েল, আলআমিন১, জাফর, আল আমিন, ইসমাইল আলি পারভেজ। পারভেজ হাসান মিফতা, নাজমুল ইসলাম, আবির আহমেদ, আলম, রহিম, মেহেদী হাসান সোহাগ, আরিয়ান আহমেদ আরিফ, আল আমিন১, সোহেল সাকিব, রফিকুল, মুজিবুর, নেয়ামুল, ইউনুস, রুবেল আহমদ রানা, মুহিউদ্দিন, রায়হান, মান্না দাস জয়, প্রমূখ।